ফ্রিল্যান্সার কাজ শিখুন ঘরে বসে আয় করুন.

 

15284160_615382148646030_6770066621230128559_n

 

বর্তমানে ফ্রিল্যান্সিং/আউটসোরসিং এর নাম শোনেনি এমন মানুষ খুব কমই আছেন। আমরা সবাই জানি বর্তমান প্রতিযোগিতার এই যুগে চাকরীর বাজার কতোটা কঠিন।
লাখ লাখ বেকার ছেলে-মেয়ে স্নাতক/স্নাতকত্তর ডিগ্রি শেষ করে চাকরীর আশায় বসে আছেন কিন্তু চাকরী পাচ্ছেন না। এই অস্থিতিশীল চাকরীর বাজারে রেসের ঘোড়ার মত না দৌড়িয়ে বর্তমান তরুণ প্রজন্ম বেছে নিয়েছে ফ্রিল্যান্সারকে তাদের পেশা হিসেবে।
আমাদের দেশের হাজার হাজার ছেলে-মেয়ে এখন এই মুক্ত পেশার সাথে জড়িত। এই মুক্ত পেশার মাধ্যমে তারা হচ্ছেন সচ্ছল, পূরণ করছেন তাদের মৌলিক চাহিদা, অর্থনৈতিক ভাবে হচ্ছেন স্বাবলম্বী। দেশি বিদেশী নামকরা প্রতিষ্ঠানে করছেন সন্মানজনক বেতনের চাকরি, আবার কেউ কেউ দিয়েছেন নিজের স্বপ্নের প্রতিষ্ঠান।
প্রথমেই জেনে নেওয়া যাক ফ্রিল্যান্সিং/আউটসোরসিং কি?
ফ্রিল্যান্সিং মানে হচ্ছে একটি মুক্ত পেশা যার মাধ্যমে একজন মানুষ স্বাধীনভাবে তার কাজ গুলো করতে পারে। আউটসোরসিং কে সোজা বাংলা ভাষায় বলতে গেলে বলতে হয়, কোনো শ্রম বা মেধাকে কাজে লাগিয়ে সেবা বা পণ্য বিক্রি করে বৈদেশিক মুদ্রা আয় করা।
আপনি কি পারবেন একজন সফল ফ্রিল্যান্সার হতে?
অবশ্যই!!! আপনার যদি ইচ্ছাশক্তি, মনোবল থাকে তাহলে আপনি অবশ্যই পারবেন। দরকার শুধু সঠিক গাইডলাইন। সঠিক গাইডলাইনের অভাবে অনেকের ফ্রিল্যান্সিং জীবন শুরুর আগেই শেষ হয়ে যায়। আবার অনেকে শুরুর পর ঝরে যায়। আপনাদের সঠিক গাইডলাইন এবং ফ্রিল্যান্সিং বাজার গুলোর জন্য উপযুক্ত করে গড়ে তোলার জন্য অন্যতম উওরা ইনফোটেক।
প্রফেশনাল গ্রাফিক ডিজাইনঃ
গ্রাফিক ডিজাইন হচ্ছে এমন একটা সৃজনশীল প্রক্রিয়া যেটি আমরা আমাদের চারপাশেই প্রতিনিয়ত দেখতে পাই। আমাদের ব্যবহৃত মোবাইল ফোন, ফোনের অ্যাপ্লিকেশান এর ইন্টারফেস থেকে শুরু করে আমাদের আধুনিক ডিজাইনের কাপড়, বই, ম্যাগাজিন, ওয়েবসাইট ইত্যাদি এমন কোনো ক্ষেত্র নেই যেখানে গ্রাফিক ডিজাইনের ছোঁয়া নেই! বর্তমানে এইটার চাহিদা বলতে গেলে আকাশ ছোঁয়া। অনলাইন মার্কেটপ্লেসে একজন গ্রাফিক ডিজাইনারের চাহিদা অনেক। যে কোনো প্রোডাক্টের ইন্টারফেস ডিজাইনের জন্য গ্রাফিক ডিজাইনারের বিকল্প নেই। আমাদের দেশের অনেক ছেলে-মেয়ে তাদের করা ডিজাইন দিয়ে দাপিয়ে বেড়াচ্ছে অনলাইন মার্কেটপ্লেস এবং আয় করছে হাজার হাজার, লাখ লাখ টাকা। বর্তমানে আমাদের দেশেও সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গ্রাফিক ডিজাইনার একটি অপরিহার্য এবং সন্মানজনক পদ। তাই এইটার কাজের ক্ষেত্র যে কত বেশি তা বুঝতেই পারছেন।
কিন্তু সৃজনশীল প্রতিভা থাকার পরেও অনেকেই মাঝ পথে হারিয়ে যাচ্ছেন অথবা কিভাবে কি করবেন বুঝে উঠতে পারছেন না। তাই আমরা দক্ষ সৃজনশীল গ্রাফিক ডিজাইনার তৈরি করার লক্ষে আমাদের এই কর্মশালা। আমাদের উন্নত প্রশিক্ষন এবং সুপরিকল্পিত গাইডলাইনই পারে আপনাকে আপনার লক্ষে পৌছে দিতে। তাই দেরি না করে আজই যোগাযোগ করুন এবং ভর্তি হয়ে যান এই কোর্সে এবং হয়ে যান একজন প্রফেশনাল গ্রাফিক ডিজাইনার। বিস্তারিত জানতে ভিজিট করুন এই লিঙ্কেhttps://www.facebook.com/freelancingtrainingingazipur/ ,

আমাদের অফিসের ঠিকানা:
নন্দীভবন – (৩য়তলা),
(ইসলামীব্যাংকসংলগ্ন, গাজীপুরইঞ্জিনিয়ারিংইনষ্টিটিউটএরপাশের বিল্ডিং),
চন্দনাচৌরাস্তা, জয়দেবপুর, গাজীপুর।
হ্যালো :০১৯৭৩৯০০৯৩৩,০১৯৭০৯০০৯৩৩
বিস্তারিতজানতেভিজিটকরুন: www.uit.com.bd
ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/uttarainfotech/ ,
https://www.facebook.com/freelancingtrainingingazipur/ ,
ইউটিউব চ্যানেলঃ https://www.youtube.com/watch
ইমেইলঃ admin@uit.com.bd
ভাল লাগলে বন্ধুদেরকে জানিয়ে দিতে শেয়ার করে দিন এখুনি। ফ্রিল্যান্সিং এ আমাদের ফলো করবেন আশা করি ।

About the Author

Leave a Reply